খুলনা, বাংলাদেশ | ১৮ আষাঢ়, ১৪৩১ | ২ জুলাই, ২০২৪

Breaking News

  জুনে রেমিট্যান্স এসেছে ২৫৪ কোটি ডলার
  পদ্মা সেতু পরিচালনায় কোম্পানি হচ্ছে
  সিলেটে ফের বিপৎসীমার ওপরে ৩ নদীর পানি

কোহিলির জ্বলে উঠার দিনে চ্যাম্পিয়ন হতে আফ্রিকার লক্ষ্য ১৭৭

ক্রীড়া ডেস্ক

বিশ্বকাপ ফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে জ্বলে উঠেছেন বিরাট কোহলি। টি-টোয়েন্টি বিশ্বকাপের চলতি আসরে ফাইনাল ম্যাচের আগে ব্যাট হাতে চরম ব্যর্থতার পরিচয় দেন বিরাট কোহলি। টুর্নামেন্টের শুরু থেকে ৭ ম্যাচে (১, ৪, ০, ২৪, ৩৭, ০ ও ৯) বিরাট কোহলি সবমিলে করেছেন মাত্র ৭৫ রান। আর আফ্রিকাকে লক্ষ্য দিয়েছে  ১৭৭ রান। ৭ উইকেট হারিয়ে এ রান করেন রোহিতরা।

শনিবার (২৮ জুন) দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে নেমে ৩৪ রানে ৩ উইকেট হারিয়ে বিপাকে পড়ে যায় ভারত।দলকে বিপদ মুক্ত করে চ্যালেঞ্জিং স্কোর উপহার দিতে বাড়তি দায়িত্বশীলতার পরিচয় দেন বিরাট কোহলি।

ইনিংসেনর শুরুতে ওপেন করতে নেমে ৪৮ বল খেলে মাত্র ৪টি বাউন্ডারির সাহায্যে ফিফটি হাঁকান বিরাট কোহলি। তিনি উইকেটের এক প্রান্ত আগলে রাখেন। আর অন্য প্রান্তে অক্ষর প্যাটেল হাত খুলে ব্যাটিং তাণ্ডব চালিয়ে যান।

চতুর্থ উইকেটে স্পিনিং অলরাউন্ডার অক্ষর প্যাটেলকে সঙ্গে নিয়ে ৫৪ বলে গড়েচেন ৭২ রানের জুটি গড়েন বিরাট কোহলি। তাদের এই জুটিতেই বিপদ কাটিয়ে চ্যালেঞ্জিং স্কোর গড়ার পুঁজি পায়।

৩ উইকেটে ভারতের সংগ্রহ ছিল ১০৬ রান। ১৩.৩ ওভারে রান আউট হয়ে ফেরেন অক্ষর প্যাটেল। তার আগে ৩১ বলে চারটি ছক্কা ও একটি চারের সাহায্যে ৪৭ রান করে ফেরেন প্যাটেল।

শনিবার ওয়েষ্ট ইন্ডিজের বার্বাডোজের কেনসিংটন ওভালে বিশ্বকাপের ফাইনালে টস জিতে ব্যাট করছে ভারত। সেমিফাইনালে যে দল নিয়ে খেলেছে সেই দল নিয়েই ফাইনালে ভারত ও দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল।

টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে নেমেই বিপাকে ভারতীয় ক্রিকেট দল।

৪.৩ ওভারে দলীয় মাত্র ৩৪ রানে প্রথম সারির তিন ব্যাটসম্যান রোহিত শর্মা, ঋষভ পন্থ ও সূর্যকুমার যাদবের উইকেট হারিয়ে চাপের মধ্যে পড়ে যায় সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা।

ইনিংসের প্রথম ওভারে মার্কু জেনসেনের করা ওভারে ৩টি বাউন্ডারি হাঁকিয়ে ১৫ রান আদায় করে নেন চলতি বিশ্বকাপে অফ ফর্মে থাকা বিরাট কোহলি।

ইনিংসের দ্বিতীয় ওভারে কেশভ মহারাজের করা ওভারের প্রথম দুই বলে বাউন্ডারি হাঁকান ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। তৃতীয় বলে ডট। চতুর্থ বলে ক্যাচ তুলে দিয়ে ফেরেন রোহিত।

এরপর ব্যাটিংয়ে নেমে কোনো কিছু বুঝে ওঠার আগেই ক্যাচ তুলে দিয়ে ফেরেন উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থ। তার বিদায়ে মাত্র ৩ বলের ব্যবধানে ২ উইকেট হারিয়ে বিপাকে পড়ে যায় ভারত।

রোহিত শর্মা ও ঋষভ পন্থের উইকেট হারিয়ে প্রাথমিক চাপে পড়ে যাওয়া দলকে খেলায় ফেরানোর আগেই ক্যাচ তুলে দিয়ে ফেরেন তারকা ব্যাটসম্যান সূর্যকুমার যাদব। তার বিদায়ে মাত্র ৩৪ রানেই ৩ উইকেট হারাল ভারত।

এরপর চতুর্থ উইকেটে অক্ষর প্যাটেলকে সঙ্গে নেয় ৫৪ বলে ৭২ রানের জুটি গড়েন বিরাট কোহলি। ৩১ বলে ৪৭ রান করে ফিরেছেন অক্ষর প্যাটেল।

দলকে এগিয়ে নেওয়ার চেষ্টা করছেন সাবেক অধিনায়ক বিরাট কোহলি। তাকে সঙ্গ দিচ্ছেন শিবম দুবে।

ভারত: রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, ঋষভ পন্থ, সূর্যকুমার যাদব, শিবম দুবে, হার্দিক পান্ডিয়া, অক্ষর প্যাটেল, রবীন্দ্র জাদেজা, আরশদীপ সিং, কুলদীপ যাদব ও জসপ্রিত বুমরাহ।

দক্ষিণ আফ্রিকা: কুইন্টন ডি কক, রেজা হেন্ড্রিক্স, এইডেন মার্করাম (অধিনায়ক), হেনরি ক্লাসেন, ডেভিড মিলার, ট্রিস্তান স্টাবস, মার্কো জেনসেন, কেশব মহারাজ, কাগিসো রাবাদা, অ্যানরিচ নর্টজে ও তাবরাইজ শামসি।

খুলনা গেজেট/কেডি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!